সৌদী সরকার বায়তুল্লাহসহ পবিত্র ধর্মীয় স্থান এবং জনগণের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশা প্রকাশ

পবিত্র কা’বা শরীফের নিকটবর্তী একটি ভবন ঘিরে সৌদী আরবের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশীর সময় ১জন আত্মঘাতী সন্ত্রাসী বোমা বিস্ফোরণে নিহত ও অপর ১১জন লোক আহত হওয়ার ঘটনায় গভীর বিষ্ময় প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর জনাব মকবুল আহমাদ আজ ২৪ জুন প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “পবিত্র কা’বা ঘর পৃথিবীর বুকে মানুষের খালেসভাবে ইবাদতের জন্য নির্মিত সর্বপ্রাচীন মসজিদ। পবিত্র মক্কা শহরে নির্মিত এই বায়তুল্লায় হযরত ইব্রাহিম (আঃ) এর আমল থেকেই মানুষ আল্লাহর ইবাদত বন্দিগীর জন্য আসেন। এই বায়তুল্লাহ ইসলামী ঐতিহ্যের এক প্রাচীনতম সাক্ষী। মুসলমানদের নিকট অতি পবিত্র বায়তুল্লাহ ও মক্কা নগরী নিতান্তই আবেগ ও শ্রদ্ধার কেন্দ্র বিন্দু এবং পবিত্র স্থান।
পবিত্র কুরআন নাজিলের এ রমজান মাসকে কেন্দ্র করে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ওমরা ও ইতেকাফের উদ্দেশ্যে মক্কা নগরীতে আসেন। লক্ষ লক্ষ লোক পবিত্র কা’বায়ে ইতেকাফ করে থাকেন। পবিত্র ঈদুল ফিতর আসন্ন। এই সময় যদি কেউ বায়তুল্লায় বা মক্কা নগরীতে মানুষের জানমালের ক্ষতি সাধনের উদ্দেশ্যে কোন নোংড়া পরিকল্পনা করে তাহলে তা চরম জঘন্য ও নিন্দনীয় কাজ।
আমরা আশা করব সৌদী আরবের সরকার বায়তুল্লাহসহ সে দেশের পবিত্র ধর্মীয় স্থান এবং সে দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধানের স্বার্থে সকল প্রকার প্রয়োজনীয় ব্যবস্থাই গ্রহণ করবেন। আমরা মহান আল্লাহ তা’য়ালার দরবারে দোয়া করছি তিনি যেন মুসলিম উম্মাহকে সকল প্রকার ষড়যন্ত্র থেকে হেফাজত করেন।”

No comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>