অত্যাচার-নির্যাতন বন্ধ করে অবিলম্বে মুসলিম ব্রাদারহুডের সকল নেতা-কর্মীকে মুক্তি দিতে মিশর সরকারের প্রতি আহ্বান

মিশরের সামরিক জান্তার মিথ্যা সাজানো মামলায় মিশরের মুসলিম ব্রাদারহুডের কয়েক জন সিনিয়র নেতাসহ ৭৫ জনকে মৃত্যুদ- ও অন্য সাতশত জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর জনাব মকবুল আহমাদ এবং সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান আজ ৯ সেপ্টেম্বর প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে বলেন, “মিশরের সামরিক জান্তার সাজানো মিথ্যা মামলায় মুসলিম ব্রাদারহুডের কয়েক জন সিনিয়র নেতাসহ ৭৫ জনকে মৃত্যুদ- ও অন্য সাতশত জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়ার ঘটনায় আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি।

মিশরের নির্বাচিত সরকারকে বেআইনীভাবে উৎখাত করার পর থেকেই সে দেশের জনপ্রিয় রাজনৈতিক দল মুসলিম ব্রাদারহুডের নেতা-কর্মী এবং সাধারণ জনগণের উপর চলছে সামরিক জান্তার অত্যাচার ও জুলুম-নির্যাতন। বেআইনীভাবে ক্ষমতাচ্যুত ড. মোহাম্মাদ মুরসিকে অন্যায়ভাবে এখনো বন্দী করে রাখা হয়েছে। মুসলিম ব্রাদারহুডের শীর্ষ নেতা মোহাম্মাদ বদিসহ ৪৭ জন নেতাকে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদ-। মিশরের সামরিক জান্তা মিশরের মুসলিম ব্রাদারহুড ও সে দেশের জনগণের উপর অত্যাচার-নির্যাতনের স্টীম রোলার চালাচ্ছে। সামরিক জান্তার জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য জাতিসংঘ এবং ওআইসিসহ সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও শান্তি প্রিয় বিশ্ববাসীর প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।

অত্যাচার-নির্যাতন বন্ধ করে অবিলম্বে মুসলিম ব্রাদারহুডের সকল নেতা-কর্মীকে মুক্তি দেয়ার জন্য আমরা মিশর সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”

No comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *