একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার তীব্র আকাঙ্ক্ষা নিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করার আহ্বান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর জনাব মকবুল আহমাদ দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে আজ ২৩ জুন, ২০১৭ নিম্নোক্ত শুভেচ্ছা বাণী প্রদান করেছেন:-
“রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস। আল্লাহ তা’লা মানবজাতির মুক্তি, কল্যাণও সুখ-সমৃদ্ধির জন্যই সর্বশেষ আসমানী কিতাব আল-কুরআন নাজিল করেছেন। রমজান আল্লাহ তা’লার পক্ষ থেকে তার বান্দাদের জন্য এক পবিত্র উপহার। পবিত্র কুরআনের মাধ্যমে আল্লাহ তা’লা মানুষের অন্তরকে পাক-পবিত্র করে একমাত্র তার ভয় সৃষ্টি করে তাকওয়ার গুণেসমৃদ্ধ করতে চান। সেই তাকওয়ার গুণে সমৃদ্ধ ঈমানদার মানুষের সমাজই কেবল একটি উন্নত, শান্তিময় ও কল্যাণকামী রাষ্ট্রের গ্যারান্টি দিতে পারে। যার বাস্তব নমুনা হল রাসূল (সাঃ) কর্তৃক প্রতিষ্ঠিত মদিনার কল্যাণ রাষ্ট্র। এ ধরনের রাষ্ট্রে ধর্ম-বর্ণ-নির্বিশেষ সকল মানুষ তার ন্যায্য অধিকার ও সকল ক্ষেত্রে সুবিচার লাভের গ্যারান্টি পেয়ে থাকে।
দেশের জনগণের উপর বর্তমানে চলছে জুলুম-নির্যাতন, সন্ত্রাস ও রাজনৈতিক হানাহানি। দরিদ্র জনগণের উপর সীমাহীন শোষণ চলছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের তীব্র কষাঘাতে দরিদ্র জনগণ জর্জরিত। এ অবস্থা থেকে মুক্তির জন্য একটি কল্যাণ রাষ্ট্র কায়েম করা অপরিহার্য হয়ে পড়েছে।
আসুন, এ ধরনের একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার তীব্র আকাক্সক্ষা নিয়ে আমরাএবারের পবিত্র ঈদুল ফিতর উদযাপন করি। আল্লাহ পাক তার বিশেষ সাহায্য পাঠিয়ে আমাদের দেশ থেকে সকল প্রকার অশান্তি দূর করে শান্তির সমাজ কায়েমের ব্যবস্থা করে দিন– মহান প্রভুর নিকট বিগলিত চিত্তে এ কামনাই করি।
জামায়াতের প্রাণ প্রিয় শীর্ষ নেতৃবৃন্দসহ শত শত সহকর্মীকে আমরা বিগত বছরগুলোতে হারিয়েছি। অসংখ্য সহকর্মী পঙ্গুত্ব বরণ করেছেন। নানামুখী হয়রানির শিকার হয়ে লাখো সহকর্মী চরম কষ্ট ও দুঃখ-দুর্দশার মধ্যে রয়েছেন। জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ আমরা যে সমস্ত সহকর্মীদের হারিয়েছি তাদের শাহাদাত কবুল করার জন্য মহান আল্লাহর দরবারে বিগলিত চিত্তে দোয়া করছি এবং সকল মজলুম নেতা-কর্মী ও তাদের পরিবারবর্গকে আল্লাহ যেন উত্তমরূপে সবর করার তাওফীক দান করেন সেই দোয়াই করছি।
প্রিয় দেশবাসীর ভালবাসায় লালিত সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামী এবং আমার নিজের পক্ষ থেকে আমিদেশবাসী সকলের সুখ-সমৃদ্ধি কামনা করছি। সেই সাথে আমি সকলকে আন্তরিকভাবেপবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জ্ঞাপন করছি।”

No comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>